সন্ত্রাসী 'মেথর মোজাম্মেল' গ্রুপের অত্যাচারে অতিষ্ঠ কালাদীবাসী - সংবাদচিত্র ডটকম/songbadchitro.com
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১
  1. প্রচ্ছদ
  2. অপরাধ রাজধানী
  3. সন্ত্রাসী ‘মেথর মোজাম্মেল’ গ্রুপের অত্যাচারে অতিষ্ঠ কালাদীবাসী

সন্ত্রাসী ‘মেথর মোজাম্মেল’ গ্রুপের অত্যাচারে অতিষ্ঠ কালাদীবাসী

সন্ত্রাসী ‘মেথর মোজাম্মেল’ গ্রুপের সদস্যরা রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার কালাদী এলাকার সাধারণ মানুষকে অতিষ্ঠ করে তুলেছেন বলে অভিযোগ ওঠেছে। আর সবকিছু জানার পরেও রহস্যজনক কারণে পুলিশ একাধিক সন্ত্রাস-চাঁদাবাজি মামলার আসামি মোজাম্মেল ওরফে ‘মেথর মোজাম্মেল’ ও তার সন্ত্রাসী গ্রুপের সদস্যদের গ্রেফতার না করায় আতঙ্কে আছেন এলাকার নিরীহ সাধারণ মানুষ। তারা এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, আইজিপি, জেলা এসপি, এএসপি ও রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেছেন।

এলাকাবাসী জানান, পশ্চিম কালাদীর বাসিন্দা এই ‘মেথর মোজাম্মেল’ এলাকায় একজন চিহ্নিত সন্ত্রাসী চাঁদাবাজ ও ভূমিদস্যু। টাকার বিনিময়ে জমিদখল, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে ভাড়ায় খাটেন। তার সন্ত্রাসী গ্রুপের সদস্যদের মধ্যে রয়েছে আব্দুল হাই পারভেজ, মোস্তফা, মোতালিব, লিয়াকত ওরফে লেউক্কা সহ বেশ কয়েকজন। এরা সকলেই স্থানীয় বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত।

সম্প্রতি কালাদীর বড়বাড়ি এন্টারপ্রাইজের কাছে চাঁদা দাবি করার পর তা না দেওয়ায় প্রায় ৭০টি স্থানে তার সহযোগীদের নিয়ে পাইপ ফুটো করে দেয়। বড়বাড়ি এন্টারপ্রাইজের পক্ষ থেকে তার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়। অতিসম্প্রতি জামান নামে এক ব্যক্তির কাছে চাঁদা দাবি করলে দিতে অস্বীকৃতি জানালে তাকে এলোপাথাড়ি বেদম মারধর করে এই ‘মেথর মোজাম্মেল’গ্রুপ। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় মামলা হয়েছে। এছাড়াও এই গ্রুপটি কালাদী সাহাজউদ্দিন জামিয়া ইসলামিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মনির হোসেনকে একাধিকবার অপমান অপদস্থ ও লাঞ্ছিত করেছে।

জানা যায়, বিএনপি-জামায়াত জোটের শাসনামলে এই চক্রটি লুটেপুটে খেয়েছে মাদ্রাসাটি। পিএইচপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মিজানুর রহমান চৌধুরী ও দুদক কমিশনার মোজাম্মেল হক খান দায়িত্ব নেওয়ার পর থেকে তাদের লুটপাট বন্ধ হয়ে যায়। ফলে এই গ্রুপটি সুফি মিজানুর রহমান চৌধুরী, দুদক কমিশনার মোজাম্মেল হক খান, প্রিন্সিপাল মনির হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য জাকির হোসেন, বিল্লাল হোসেন ও আব্দুল হক সরকারের বিরুদ্ধে কুৎসা রটানো শুরু করে।

এমপিওভুক্ত মাদ্রাসাটির কমিটির কোনো প্রকার অনুমোদন না নিয়ে এই চক্রটি শুধুমাত্র ধান্দাবাজি চাঁদাবাজির উদ্দেশ্যে প্রবীণ আওয়ামী লীগ নেতা মরহুম হাজী আব্দুল খালেক মেম্বারের সুযোগ্য সন্তান ব্যবসায়ী হাজী মনির হোসেনের পৈত্রিক সম্পত্তির ওপর মিথ্যা অভিযোগ দায়ের করে। বোর্ডের অধীনে কোনো শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে মামলা দায়ের করতে হলে প্রতিষ্ঠানের রেজুলেশন অনুযায়ী তা করতে হবে। অথচ কতৃপক্ষের অনুমোদন কিংবা রেজুলেশন ছাড়াই হাজী মনির হোসেনের বিরুদ্ধে মাদ্রাসার জমি দখলের উদ্দেশ্যপ্রনোদিত অভিযোগ করেছে ‘মেথর মোজাম্মেল’ গ্রুপের সক্রিয় সদস্য স্থানীয় বিএনপি নেতা আব্দুল হাই পারভেজ।

মাদ্রাসার জায়গা দখলের অভিযোগ প্রসঙ্গে হাজী মনির হোসেন বলেন, মাদ্রাসার জায়গা যারা দান করেছেন তাদের মধ্যে আমার পূর্ব পুরুষও রয়েছেন। মাদ্রাসার ভেতরে আমাদের উনিশ শতাংশ জমি রয়েছে। যে জমি দখল করেছি বলে অভিযোগ করা হয়েছে সেটি পঁয়তাল্লিশ বছর ধরে আমাদের দখলে। কাগজপত্র সব ঠিক আছে, সেখানে মিল-ফ্যাক্টরি আছে। তারপরও যদি নিরপেক্ষ লোকজনের উপস্থিতিতে সরকারি সার্ভেয়ারের মাধ্যমে মেপে আমার কাছে মাদ্রাসার কোনো জায়গা আছে বলে প্রমাণ হয় তাহলে সসম্মানে তা ছেড়ে দেবো। আমি পেলে আমারটাও দিতে হবে। জমির বিষয়ে কারো মুখের কথার কোনো দাম নেই, কাগজপত্র দলিল দস্তাবেজই কথা বলবে।

তিনি বলেন, মাদ্রাসার জায়গা দখল করেছি বলা হচ্ছে কিন্তু মাদরাসা কর্তৃপক্ষ আমার বিরুদ্ধে কোনো মামলা করেনি। মামলা করেছে এলাকায় যারা আমার প্রতিপক্ষ তারা। সাংবাদিকদের কাছেও তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে।

জমি দখলে নিজের সহযোগিতার অভিযোগ অস্বীকার করে মাদ্রাসার প্রিন্সিপাল মনির হোসেন বলেন, মাদ্রাসার জায়গা কম আছে এটা সত্য। তবে মাদ্রাসার বাউন্ডারির বাইরের মনির হোসেনের বিরুদ্ধে মামলা করে জমি আদায়ের ব্যাপারে আমাদের মাদ্রাসা কমিটির কোনো সিদ্ধান্ত নেই।

এদিকে, সম্প্রতি মাদ্রাসা কমিটির সভাপতি দুদক কমিশনার মোজাম্মেল হক খান কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলামের মাধ্যমে বিষয়টি সমাধানের জন্য বলেছিলেন। কিন্তু মেয়র রফিকুল ইসলাম আওয়ামী লীগের নেতা হওয়ায় তাকে মানছে না বিএনপি’র এই সন্ত্রাসী গ্রুপটি। গত ২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপগঞ্জ আগমনের আগে ‘মেথর মোজাম্মেল’ গ্রুপের লোকজন কালাদী এলাকায় আওয়ামী লীগ বিরোধী মিছিল বের করে। তারা প্রকাশ্যে শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিরুদ্ধে কটুক্তিমূলক স্লোগান দেয়। অদ্যাবধি পুলিশ এই গ্রুপের সদস্যদের গ্রেফতার না করায় আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

মাদ্রাসাটির নাম পরিবর্তনের দাবি: একাধিক বাড়ির কাছ থেকে জমি নিয়ে মাদ্রাসা করে এক বাড়ির লোকের নামে নামকরণের মাধ্যমে ওই বাড়ির লোকজন এটিকে পৈত্রিক সম্পত্তি বানিয়ে লুটপাট করেছে।

৪২ বছরে ৪৭ হাজার ২০০ টাকা দেনা ছিল প্রতিষ্ঠানটির। সাবেক প্রিন্সিপাল ও এই চক্রটি লুটপাট করেছে ভর্তি ফি, পরীক্ষার ফি, বেতনের টাকা থেকে শুরু করে মাদ্রাসার ভেতরে থাকা গাছের ফলও। বর্তমান প্রিন্সিপাল আসার পর প্রতিষ্ঠানটির শিক্ষার মানোন্নয়নসহ আয়ও বেড়েছে।

এলাকাবাসী জানায়, যে ব্যক্তিটির নামে মাদ্রাসাটির নামকরণ করা হয়েছে তাকে জীবনে কোনদিন কেউ নামাজ পড়তে দেখেননি। তিনি তার জীবদ্দশায় এক ইঞ্চি জমিও মাদরাসায় দেননি। তার মৃত্যুর পর চার ভাইয়ের পরিবারের সদস্যরা জমি দেন। মাদ্রাসার গেইটে কবর দিয়ে নামের সাথে সুফি লাগিয়ে দেওয়া হয়েছে, যা এলাকার মানুষের কাছে হাসির খোরাক হয়ে দাঁড়িয়েছে। এই পরিবারের লোকজনের স্বেচ্ছাচারিতার কারণে এলাকাবাসী দাবি করেছেন, কারো নামে নয়, মাদ্রাসাটিকে শুধুমাত্র ‘কালাদী জামিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা’ নামকরণ করা হোক।

সংবাদচিত্র ডটকম/রাজধানী

শেয়ার করুনঃ

বিশ্বের সেরা দশ বিমানবন্দরের নাম ঘোষণা

১৮ এপ্রিল, ২০২৪, ৮:১৭

ব্যাংক ডাকাতি : কেএনএফের ৫২ সদস্য রিমান্ডে

১৮ এপ্রিল, ২০২৪, ৮:১০

হামলা মোকাবিলায় ‘সর্বোচ্চ প্রস্তুত অবস্থায়’ ইরানের সেনাবাহিনী

১৮ এপ্রিল, ২০২৪, ৮:০২

ইরানের বিরুদ্ধে প্রতিশোধের সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল: ক্যামেরন

১৮ এপ্রিল, ২০২৪, ২:৫১

পশ্চিমবঙ্গে ৪০ ডিগ্রি ছাড়াল তাপমাত্রা

১৮ এপ্রিল, ২০২৪, ২:৪৬

ইরান-ইসরায়েল সংঘাতের দিকে গভীর দৃষ্টি রাখতে বলেছেন প্রধানমন্ত্রী

১৭ এপ্রিল, ২০২৪, ৯:০০

এবার লেবানন থেকে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা

১৭ এপ্রিল, ২০২৪, ৮:৫৩

স্বাধীনতা বিরোধী সব অপশক্তিকে প্রতিহত করব: ওবায়দুল কাদের

১৭ এপ্রিল, ২০২৪, ৮:৪৭

ইসরায়েলে হামলা ইরানের ওপর নিষেধাজ্ঞার পথে যুক্তরাষ্ট্র ও ইইউ

১৭ এপ্রিল, ২০২৪, ৮:৪৩

আল্লাহ মুমিনের যেমন আমল পছন্দ করেন

১৭ এপ্রিল, ২০২৪, ৮:৩৭

বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফতার

৮ মে, ২০২১, ৪:৫৩

চেলসির সঙ্গে ড্র, ফাইনালের পথ কঠিন হলো রিয়ালের

২৮ এপ্রিল, ২০২১, ৬:৫৩

রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে কোহলিরা

২৮ এপ্রিল, ২০২১, ৬:৫১

আরও ২/৩ দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

২৮ এপ্রিল, ২০২১, ৬:৪৩

খাদ্যের সঙ্গে পুষ্টি নিরাপত্তা নিশ্চিতেও কাজ হচ্ছে: প্রধানমন্ত্রী

২২ মে, ২০২১, ১০:০৭

পপ সম্রাটের বিরদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রত্যাখান

২৮ এপ্রিল, ২০২১, ৬:৪০

ইউনেসকোর প্রেস ফ্রিডম পুরস্কার জিতলেন মারিয়া রেসা

২৮ এপ্রিল, ২০২১, ৬:৩৮

দিরাইয়ে বজ্রপাতে দুই সহোদরের মৃত্যু, আহত ৩

২৮ এপ্রিল, ২০২১, ৬:৩৭

রাজধানীতে অভিযানে গ্রেফতার ৩০

২৮ এপ্রিল, ২০২১, ৬:৩৬

ওবায়দুল কাদের আপনি রেহাই পাবেন না: কাদের মির্জা

২৮ এপ্রিল, ২০২১, ৬:৩৩


উপরে